দেখে নিন প্রাইজবন্ডের ২ বছরের ড্র’র ফলাফল

প্রাইজবন্ড হচ্ছে সঞ্চয়ের একটি সহজ ও জনপ্রিয় অনুষঙ্গ। টানাপোড়েনের জীবনে দৈনন্দিন খরচ মিটিয়ে সঞ্চয় করা সহজ কাজ নয়। এর মধ্যেই অল্প-স্বল্প করে কিছু টাকা জমানোর চেষ্টা করেন অনেকে। সঞ্চয়ের এই টাকা নগদ আকারে ঘরে না রেখে অনেকেই প্রাইজবন্ড কিনে রাখেন। আবার জন্মদিন, বিয়েসহ নানা সামাজিক ও পারিবারিক অনুষ্ঠানেও উপহার হিসেবে প্রাইজবন্ডের বেশ জনপ্রিয়তা আছে।

প্রাইজবন্ডের জনপ্রিয়তার প্রধান কারণ হচ্ছে এই বন্ডে আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ থাকে। প্রতি তিন মাস পর পর প্রাইজবন্ডের লটারি অনুষ্ঠিত হয়। আর এই লটারিতে সর্বোচ্চ ৬ লাখ টাকা এবং সর্বনিম্ন ১০ হাজার টাকা পুরস্কার আছে। বিভিন্ন মানের পুরস্কারগুলো হচ্ছে-প্রথম পুরস্কার ছয় লাখ টাকা (একটি), দ্বিতীয় পুরস্কার তিন লাখ পচিশ হাজার টাকা (একটি), তৃতীয় পুরস্কার এক লাখ টাকা (দু’টি), চতুর্থ পুরস্কার ৫০ হাজার টাকা (দু’টি),পঞ্চম পুরস্কার ১০ হাজার টাকা (৪০টি)।

প্রাইজবন্ডের লটারির ফল ২ বছর পর্যন্ত কার্যকর থাকে। এই সময়ের মধ্যে লটারি-বিজয়ী ব্যক্তি পুরস্কার দাবি করে তা পেতে পারেন। এ সময়ের মধ্যে কেউ ড্র’র ফলাফলের সাথে নিজের প্রাইজবন্ডের নাম্বারটি মিলিয়ে না থাকলে আবার দেখে নিতে পারেন। নিচে গত দুই বছরের ড্র’র ফলাফল দেওয়া হল-